অপেক্ষা
- সিফাত মৃধা ১৮-০৫-২০২৪

আমি যখনই তোমার কথা ভাবি,
বুকের মাঝে হাহাকার করে উঠে।
যেনো কত বছরের অগ্নিশীখা আজ আবারও
অগ্নি দাবানলে রুপ নিয়েছে,
যা আমার হৃদয়ে বহুবছর ধরে -
হয়ে আসা ক্ষুদ্র ক্ষুদ্র সবুজ শ্যামল
গ্রামগুলিকে পুরিয়ে ছাই করে দিচ্ছে।
আমি যখনই
ভাবিতে থাকি তোমার সাথে কাটানো
দিনগুলির কথা,
মনের অজান্তেই, চোখে আসে জল ভরে।
আমি আজও তোমার অপেক্ষায় থাকি,
আমার উদ্দীপ্ত ব্যকুল হৃদয় নিয়ে,
কখন আসবে তুমি।
আমার এ অপেক্ষা ফুরাইবে কবে, যবে
আমায় লুকায়ে নিবে ভিড়িয়ে রাখবে তোমার,
বুকে জমে থাকা মায়ার শীতল স্নেহ ভরা উষ্ণতায়।
সেদিন হয়তো তোমার থেকে পাওয়া সেই
স্নেহ ভরা উষ্ণতা পেয়ে, আমার সর্বকালের
সকল অপেক্ষার অবসান ঘটবে।




কাব্যগ্রন্থ - নুসরাত
২৭ই মাঘ ১৪৩০বঙ্গাব্দ
১০ই ফেব্রুয়ারী ২০২৪ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।